“রাহুল জি, গান্ধী উপাধি ত্যাগ করুন,..একজন ডাকাত উপাধি লাগিয়ে সাধু হয়ে যায় না, আপনারা নকল গান্ধী”, মন্তব্য অসমের মুখ্যমন্ত্রীর

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, কংগ্রেস যেমন গান্ধী উপাধি দখল করেছে, তেমনি ভারতের নামও দখল করেছে। হিন্দি দৈনিক পত্রিকা দৈনিক ভাস্করের প্রতিবেদন অনুযায়ী, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা কংগ্রেসের গান্ধী পরিবারের বিরুদ্ধে উপাধি দখলের অভিযোগ করেছেন। রবিবার, ১০ সেপ্টেম্বর গুয়াহাটিতে বিজেপি সদর দফতরে একটি অনুষ্ঠান চলাকালীন, হিমন্ত বিশ্ব শর্মা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে তাঁর পদবি ত্যাগ করার পরামর্শ দেন।
তিনি আরো বলেন, সবাই গান্ধী হলেন কিভাবে?  অনেক দিন গবেষণা করেছি। ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী কোন সূত্রে? কংগ্রেস বলেছে, ‘ইন্ডিয়া’ নাম দেখেই ভয় পাচ্ছে বিজেপি।  কাল যদি একজন ডাকাত তার নাম পরিবর্তন করে গান্ধী রাখে তাহলে কি সে সাধু হবে?
হিমন্তের বক্তব্যে পাল্টা আঘাত করেছে কংগ্রেস। কংগ্রেস মুখপাত্র সুপ্রিয়া শ্রীনেট বলেছেন, আপনার নাম যেমন আপনার বাবা কৈলাশ নাথ শর্মার কাছ থেকে এসেছে, ঠিক তেমনি রাজীব গান্ধী তাঁর নাম তাঁর বাবা ফিরোজ গান্ধীর কাছ থেকে পেয়েছেন।
হিমন্তের অভিযোগ, কংগ্রেস মহাত্মা গান্ধীর উপাধিটি ব্যবহার করেছে।
বিজেপি মহিলা মোর্চার কর্মসূচি চলাকালীন, হিমন্ত বলেন, যখন ভোট নেওয়ার সময় আসে, কংগ্রেস ভারত জোড় যাত্রা পরিচালনা করে। নির্বাচন শেষ হলে, তারা তাদের নাম পরিবর্তন করে ‘ইন্ডিয়া’ করে।
তিনি আরও বলেন, “গান্ধীজি দেশ স্বাধীন করেছেন আর আপনারা গান্ধী উপাধি নিয়েছেন। ভারতের প্রথম কেলেঙ্কারি শুরু হয়েছিল একটি উপাধি দিয়ে। আপনারা নকল গান্ধী। উপাধির মতো, কংগ্রেস আমাদের দেশের নামও দখল করেছে, ‘ইন্ডিয়া'”।
হিমন্ত বিশ্বাস আরও বলেন, কংগ্রেস কখনোই ভারতের গর্ব বাড়ায়নি। দেশের নামে কংগ্রেস স্বজনপ্রীতি বৃদ্ধি ও দেশ ভাঙার কাজ করেছে। ইন্ডিয়া বলার অধিকার তাদের নেই।  আর ভারতের নামও উল্লেখ করবেন না।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও