মুসলিম বিরোধী বক্তব্যের জন্য বাবা রামদেবকে পুলিশের সামনে হাজির হওয়ার নির্দেশ দিল রাজস্থান হাইকোর্ট

 

রাজস্থান হাইকোর্ট সোমবার যোগ গুরু রামদেবকে তাঁর মুসলিম বিরোধী বক্তব্যের জন্য নথিভুক্ত এফআইআরের বিষয়ে ৫ অক্টোবর পুলিশের কাছে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। বিচারপতি কুলদীপ মাথুরের নেতৃত্বে একটি বেঞ্চ চলতি বছরের ১৩ এপ্রিল দেওয়া অন্তর্বর্তী আদেশ ১৬ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে।
এই বছরের শুরুতে রাজস্থানের বারমের জেলায় একটি ধর্মীয় সমাবেশে মুসলিম বিরোধী মন্তব্য করার অভিযোগে রামদেবের বিরুদ্ধে দায়ের করা মামলাটি বাতিল করার জন্য রামদেবের আইনজীবীর আবেদনের শুনানি করছে আদালত।
প্রসঙ্গত, রাজস্থানের বারমের জেলায় একটি ধর্মীয় সমাবেশে বক্তৃতা দিতে গিয়ে রামদেব বলেছিলেন, মুসলমানরা সন্ত্রাসী কাজ করছে এবং হিন্দু মহিলাদের অপহরণ করছে। তিনি আরও বলেছিলেন যে হিন্দু ধর্ম ভাল জিনিস প্রচার করছে আর, ইসলাম ও খ্রিস্টান ধর্ম ধর্মান্তরিত করছে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। বাবা রামদেবের বিরুদ্ধে আইপিসির ধারা ১৫৩(ধর্মের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা), ২৯৫এ(ইচ্ছাকৃত এবং বিদ্বেষপূর্ণ কাজ করে কোনও ধর্ম বা ধর্মীয় বিশ্বাসকে অবমাননা করা) এবং ২৯৮ (শব্দ উচ্চারণ করা ইত্যাদি)-র অধীনে মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও