শীঘ্রই ইন্ডিয়া ব্লকে যোগ দিতে পারে ভীম আর্মি

 

বিরোধী ব্লক ইন্ডিয়া-য় খুব শীঘ্রই যোগদান করতে পারে ভীম আর্মি। রাষ্ট্রীয় লোক দল(আরএলডি) ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদকে বোর্ডে আনার এবং বিরোধীদের দলিত ভোটের সুবিধা পাওয়ার জন্য প্রচেষ্টা চালাচ্ছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, এই অঞ্চলে চন্দ্রশেখর আজাদ ও তাঁর দলের যথেষ্ট প্রভাব রয়েছে বলেই মনে করা হয়।
এপ্রসঙ্গে, আরএলডি জাতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) ত্রিলোক ত্যাগী বলেছেন, আজাদের সাথে দলের অবশ্যই “সুসম্পর্ক” রয়েছে। যদিও, ভীম আর্মি প্রধান চন্দ্র শেখর আজাদ কখন এবং কীভাবে বিরোধী ব্লকে যোগ দেবেন সে সম্পর্কে তিনি কোনো মন্তব্য করেননি। তবে, তিনি বলেন, সময়ের সাথে সাথে ‘ইন্ডিয়া’র সদস্য সংখ্যা “বৃদ্ধি হয়েছে” এবং আগামী দিনে “অবশ্যই আরও বৃদ্ধি পাবে”।
আরএলডি সূত্রে খবর, উত্তর প্রদেশে বিএসপি প্রধান মায়াবতীর নির্বাচনী পতনের জন্য আজাদ দলিত ভোটারদের মধ্যে বিরোধী ব্লক ‘ইন্ডিয়া’-র পদচিহ্ন শক্ত করতে সাহায্য করতে পারেন।
সাহারানপুর জেলার ঘড়খৌলি গ্রামের বাসিন্দা আজাদ, দলিতদের মধ্যে তার অবস্থানকে শক্তিশালী করার জন্য সর্বদা দলিত আইকন বি আর আম্বেদকর এবং বিএসপি প্রতিষ্ঠাতা কান্সী রামকে আহ্বান জানিয়েছেন। সূত্রের খবর অনুযায়ী, যদি পরিকল্পনা চূড়ান্ত হয়ে যায়, তাহলে আজাদ উত্তরপ্রদেশে এসপি-আরএলডি-কংগ্রেস জোটের অংশ হবেন। শুধু তাই নয়, সূত্রের খবর, আজাদ বিজনোরের একটি সংরক্ষিত আসন নাগিনা থেকে এলএস নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন, যেখানে দলিত এবং মুসলমানদের উচ্চ ঘনত্ব রয়েছে। আগামী ৯ অক্টোবর নাগিনায় তাঁর জনসভা করার কথা রয়েছে। নাগিনায় বর্তমানে বিএসপি-র গিরিশ চন্দ্র প্রতিনিধিত্ব করছেন। গিরিশ চন্দ্র ২০১৯ সালে বিজেপির যশবন্ত সিংকে ১.৬ লক্ষেরও বেশি ভোটে পরাজিত করে আসনটি জিতেছিলেন। বিএসপি তখন জোটের অংশ হিসাবে সমাজবাদী পার্টির সমর্থন পেয়েছিল।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও