বরখাস্ত হওয়া আইপিএস অফিসার সঞ্জীব ভাটের দায়ের করা তিনটি পিটিশন খারিজ, ৩ লক্ষ টাকা জরিমানা করল সুপ্রিম কোর্ট

 

মঙ্গলবার সুপ্রিম কোর্ট বরখাস্ত হওয়া আইপিএস অফিসার সঞ্জীব ভাটকে ৩ লাখ জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে। একইসঙ্গে, বিতর্কিত মাদক চাষের মামলায় বিচারের দায়িত্ব পালনকারী প্রিসাইডিং বিচারপতির বিরুদ্ধে পক্ষপাতিত্ব ও অন্যায়ের অভিযোগ করে সঞ্জীব ভাটের দায়ের করা পিটিশন খারিজ করে দিয়েছে আদালত।

বিচারপতি বিক্রম নাথ এবং রাজেশ বিন্দালের সমন্বয়ে গঠিত দুই বিচারপতির বেঞ্চ ভাটের দায়ের করা তিনটি পিটিশনে প্রত্যেকটিতে এক লাখ টাকা জরিমানা করেছে। এই টাকা গুজরাট হাইকোর্ট অ্যাডভোকেটস ওয়েলফেয়ার ফান্ডে জমা দিতে হবে।
বেঞ্চ জিজ্ঞাসা করে, সাম্প্রতিক সময়ে আপনি কতবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন? একইসঙ্গে, প্রায় এক ডজন বার বিচারপতি নাথ ফেব্রুয়ারিতে সুপ্রিম কোর্টের গৃহীত আদেশের ইঙ্গিত দেয়, যা দশ হাজার টাকা খরচ করে বিচার দ্রুত করার জন্য হাইকোর্টের নির্দেশের প্রতি চ্যালেঞ্জ প্রত্যাখ্যান করেছিল।

তবে, বেঞ্চ বিষয়টি বিবেচনায় আনতে আগ্রহী ছিল না এবং ৩ লাখ জরিমানা আরোপ করে তাদের বরখাস্ত করার জন্য অগ্রসর হয়।পিটিশনারের পক্ষে হাজির হয়ে কাউন্সিল বেঞ্চকে জরিমানার অঙ্ক বাদ দিতে বা কমানোর অনুরোধ করলেও বেঞ্চ রাজি হয়নি। ‘লাইভ ল’ অনুসারে, গুজরাট হাইকোর্ট অ্যাডভোকেটস ওয়েলফেয়ার ফান্ডে খরচ জমা দেওয়ার নির্দেশ দিয়ে বিচারপতি নাথ বলেন, “তিনি সব সেরা আইনজীবীদের নিয়ে বারবার আদালতের দ্বারস্থ হয়েছেন। অবশ্যই তাঁর অর্থের কোনো অভাব নেই। তিনি আইনজীবীদের সুবিধার জন্য কিছু করতে পারেন”।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও