নিউজক্লিক অভিযান: সিপিআই(এম) নেতা সীতারাম ইয়েচুরির বাসভবনে দিল্লি পুলিশ

 

নিউজক্লিক ওয়েবসাইটের দপ্তর ও এই ওয়েবসাইটের কর্মী এবং সাংবাদিকদের বাড়িতে চলা দিল্লি পুলিশের অভিযানে মধ্যেই মঙ্গলবার দিল্লি পুলিশের বিশেষ সেল সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির বাসভবনেও অভিযান চালায়। জানা গিয়েছে, সংবাদ ওয়েবসাইটের সাথে যুক্ত একজন গ্রাফিক ডিজাইনারের উপস্থিতির কারণে এই অভিযান চালানো হয়।
এদিন সকাল থেকেই নিউজক্লিকের সাথে যুক্ত বেশ কয়েকজন সাংবাদিকের বাড়িতে তল্লাশি করা হয়েছে কঠোর ইউএপিএ ধারায় দায়ের হওয়া একটি মামলায়।
নিউ ইয়র্ক টাইমসের একটি প্রতিবেদন প্রকাশের কয়েকদিন পরেই দিল্লি পুলিশের স্পেশাল সেল এই নিউজ পোর্টালের বিরুদ্ধে কঠোর বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের অধীনে একটি নতুন মামলা নথিভুক্ত করেছে, যে নিউ ইয়র্ক টাইমসের তদন্তে অভিযোগ করা হয়েছে যে নিউজ পোর্টালটি চীনা প্রচারকে ঠেলে দেওয়ার জন্য একটি নেটওয়ার্ক থেকে তহবিল পেয়েছে।  .
নিউজক্লিক-এর সাংবাদিকদের একজন অভিসার শর্মা এক্স-এ পোস্ট করে জানিয়েছেন, “দিল্লি পুলিশ আমার বাড়িতে নেমেছে। আমার ল্যাপটপ আর ফোন কেড়ে নিচ্ছি…”। মকতুব মিডিয়া সূত্রের খবর হিসেবে জানিয়েছে, পুলিশ অন্তত সাত সাংবাদিকের ল্যাপটপ ও মোবাইল ফোন সহ বিভিন্ন ডিভাইস বায়েয়াপ্ত করেছে।
দ্য ওয়্যার অনুসারে, অভিসার শর্মা, সিনিয়র সাংবাদিক ভাষা সিং, প্রবীণ সাংবাদিক উর্মিলেশ, নিউজক্লিক সম্পাদক প্রবীর পুরকায়স্থ এবং লেখক গীথা হরিহরন, প্রখ্যাত সাংবাদিক ও রাজনৈতিক অর্থনীতির ভাষ্যকার অনিন্দ্য চক্রবর্তী, কর্মী ও ইতিহাসবিদ সোহেল হাশমি এবং ব্যঙ্গাত্মক ও স্ট্যান্ড আপ কমিক সঞ্জয় রাজৌড়াকে টার্গেট করা হয়েছে। সাংবাদিক ভাষা সিং তাঁর ফোন বাজেয়াপ্ত করার আগে, তাঁর ফোন থেকে চূড়ান্ত মিসিং কী হবে তা টুইট করেছেন।
পুলিশ নিউজ পোর্টাল এবং এর প্রতিষ্ঠাতা বা, সম্পাদকদের সাথে সংযুক্ত বাসস্থান এবং ভবনগুলিতেও অভিযান চালাচ্ছে। তবে, এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও