এবার ইসরায়েলে হামলা চালালো হিজবুল্লাহ

 

 

৭ অক্টোবর থেকেই হামাস ও ইসরায়েলের মধ্যে পাল্টাপাল্টি আক্রমণ চলছে। এর মধ্যে ইসরায়েলের সঙ্গে সংঘাতে জড়িয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, লেবানন থেকে ইসরায়েলের দিকে বেশ কয়েকটি মর্টার শেল নিক্ষেপ করা হয়েছে। এর জেরে পাল্টা গোলা নিক্ষেপ করেছে ইসরায়েলি বাহিনী।

ইসরায়েলি প্রতিরক্ষা সূত্রের বরাতে রয়টার্স জানিয়েছে, ভোরের দিকে অধিকৃত শিবা ফার্মস এলাকায় ইসরাইলের সামরিক অবস্থান লক্ষ্য করে লেবানন থেকে কিছু ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে।
এদিকে ইসরায়েলের দিকে মর্টার শেল নিক্ষেপের দায় স্বীকার করেছে লেবানিজ সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এক বিবৃতিতে সংগঠনটি বলেছে, তারা মাউন্ট ডভ অঞ্চলে ইসরায়েলের তিনটি সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে।

ফিলিস্তিনের গাজাভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলের মধ্যকার চলমান ‌‘যুদ্ধে’ এখন পর্যন্ত প্রাণ গেছে পাঁচ শতাধিক মানুষের। এর মধ্যে হামাসের হামলায় প্রাণ হারিয়েছে কমপক্ষে ৩০০ ইসরায়েলি।

প্রসঙ্গত, ইসরায়েলের অধীনে থাকা শেবা ফার্মস এলাকাটি হিজবুল্লাহ এবং লেবানন তাদের বলে দাবি করে থাকে। তবে জাতিসংঘের শান্তিচুক্তি অনুযায়ী, শেবা ফার্মস সিরিয়ান গোলান মালভূমির অংশ, যেটি ১৯৬৭ সাল থেকে দখল করে রেখেছে ইসরায়েল। পরে এই অঞ্চলটি ১৯৮১ সালে ইসরায়েলের সঙ্গে সংযুক্ত হয়।
ইন্টারনেট

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও