ফিলিস্তিনের দিকে সমর্থনের হাত বাড়িয়ে অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানাল কংগ্রেস

 

কংগ্রেস ওয়ার্কিং কমিটি (সিডব্লিউসি) মধ্যপ্রাচ্যে ক্রমবর্ধমান সংঘাতের মধ্যে ফিলিস্তিনের প্রতি তাদের অটল সমর্থন প্রকাশ করেছে। সিডব্লিউসি একটি বিবৃতি জারি করেছে যেখানে কমিটির পক্ষ থেকে চলমান যুদ্ধের জন্য গভীর উদ্বেগ এবং দুঃখ প্রকাশ করা হয়েছে যা, গত দু’দিনে এক হাজারেরও বেশি মানুষের জীবন কেড়ে নিয়েছে।

বিবৃতিতে লেখা হয়েছে, “সিডব্লিউসি মধ্যপ্রাচ্যে যে যুদ্ধ শুরু হয়েছে তাতে গত দুই দিনে যে এক হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন তাদের হতাশা ও ক্ষোভ প্রকাশ করে৷ সিডব্লিউসি ফিলিস্তিনি জনগণের ভূমির অধিকারের জন্য তাদের স্ব-সরকার এবং মর্যাদা ও সম্মানের সাথে বাঁচার পক্ষে দীর্ঘস্থায়ী সমর্থন পুনর্ব্যক্ত করে”৷

সিডব্লিউসি-র পক্ষ থেকে এই ঘোষণা এই অঞ্চলে ন্যায়বিচার ও শান্তির নীতির প্রতি তাদের প্রতিশ্রুতিকে জোরদার করে। কমিটি ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণের অধিকার এবং চলমান সংঘাতের ন্যায্য সমাধানের জন্য তাদের আহ্বানের পক্ষে তাদের অবস্থানকে পুনর্ব্যক্ত করে।

শুধু তাই নয়, সিডব্লিউসি অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে, আরও জীবন ও দুর্ভোগ রোধ করার জন্য শত্রুতা বন্ধ করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছে। বর্তমান সংকটে অবদান রাখে এমন সমস্ত সমস্যা সমাধানের জন্য ব্যাপক আলোচনা শুরু করারও আহ্বান জানিয়েছে কমিটি।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও