তেলেঙ্গানা নির্বাচনে একক দল হিসেবে লড়বে শর্মিলার দল ওয়াইএসআরটিপি

 

ওয়াইএস শর্মিলার নেতৃত্বে ওয়াইএসআর তেলেঙ্গানা পার্টি (ওয়াইএসআরটিপি), আগামী মাসে হতে চলা তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে কারণ কংগ্রেসের সাথে এর জোট বাতিল হয়ে গেছে। শর্মিলা বৃহস্পতিবার হায়দরাবাদে ওয়াইএসআরটিপি নেতাদের একটি বৈঠক ডাকেন। দলীয় সূত্রে উল্লেখ্য করে আইএএনএস জানিয়েছে, ওই বৈঠকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আসন সংখ্যার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় এবং একটি নির্বাচনী কৌশল তৈরি করা হয়। দল তেলেঙ্গানার ১১৯টি বিধানসভা আসনের মধ্যে ১০০টিতে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানা গিয়েছে।
কংগ্রেস নেতা এবং অবিভক্ত অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত ওয়াই এস রাজশেখর রেড্ডির (ওয়াইএসআর) কন্যা শর্মিলা পালেরু এবং মিরিয়ালাগুদা এই দুটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। তাঁর মা ওয়াই এস বিজয়াম্মাও সেকেন্দ্রাবাদ থেকে নির্বাচনে লড়তে পারেন।
কংগ্রেস নেতৃত্ব শর্মিলাকে অন্ধ্র প্রদেশে দলের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব নেওয়ার জন্য জোর দেওয়ার পরে ওয়াইএসআরটিপি একা যাওয়ার সিদ্ধান্ত নেয়, যেখানে তাঁর ভাই ওয়াই.এস. জগন মোহন রেড্ডি মুখ্যমন্ত্রী। শর্মিলা কংগ্রেস নেতৃত্বকে স্পষ্ট করে দিয়েছিলেন, তিনি অন্ধ্রপ্রদেশে যাবেন না কারণ তিনি তেলঙ্গানায় তাঁর রাজনৈতিক কেরিয়ার গড়তে বদ্ধপরিকর।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও