মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য ৯২ জন, রাজস্থানের জন্য ৭৯ জন প্রার্থীর নাম চূড়ান্ত করেছে বিজেপি

শুক্রবার বিজেপির জাতীয় সদর দফতরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে অনুষ্ঠিত বৈঠকে মধ্যপ্রদেশের ৯২ জন এবং রাজস্থান থেকে ৭৯ জন প্রার্থীর নাম বিজেপি কেন্দ্রীয় নির্বাচন কমিটি (সিইসি) দ্বারা অনুমোদিত হয়েছে। সিয়াসত ডেইলিতে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, দলীয় সূত্রে খবর পাওয়া গিয়েছে, এই দুই রাজ্যের প্রার্থীদের পরবর্তী তালিকা শনিবার বা রবিবার প্রকাশ করা হবে।
সূত্রের খবর অনুযায়ী, দলের নেতারা মধ্যপ্রদেশের বাকি ৯৪টি বিধানসভা আসনের প্রার্থীদের নাম নিয়ে আলোচনা করেছেন, যার মধ্যে ৯২টির নাম চূড়ান্ত করা হয়েছে। দলের একজন নেতা বলেছেন, বাকি দুটি আসনের বিষয়ে আরও কিছু তথ্য সংগ্রহ করা হচ্ছে এবং সব ঠিকঠাক থাকলে, দল মধ্যপ্রদেশের পঞ্চম তালিকায় অবশিষ্ট ৯৪টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করবে।
প্রসঙ্গত, ২৩০ সদস্যের মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি ইতিমধ্যে ১৩৬টি নাম সমন্বিত চারটি তালিকা প্রকাশ করেছে। উল্লেখ্য, মধ্যপ্রদেশে ভোট হওয়ার কথা ১৭ নভেম্বর। রাজস্থান বিধানসভা নির্বাচনকে সামনে রেখে, সিইসির বৈঠকে ৮৪টিরও বেশি আসন নিয়ে আলোচনা হয়েছিল, যার মধ্যে প্রায় ৭৯টি আসনের জন্য নাম চূড়ান্ত করা হয়।
এদিকে, বিজেপি রাজস্থানের প্রার্থীদের একটি মাত্র তালিকা প্রকাশ করেছে। ৯ অক্টোবর প্রকাশিত রাজস্থানের জন্য প্রথম তালিকায়, দল ৪১ জন প্রার্থীর নাম ঘোষণা করে। উল্লেখ্য, রাজস্থানে ২৫ নভেম্বর রাজ্য বিধানসভার ২০০ সদস্য নির্বাচনের জন্য ভোটগ্রহণ হবে।
সিয়াসত ডেইলি সূত্রের খবর হিসেবে জানিয়েছে, তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করতে দলের সিইসি বৈঠক এখনও চলছে। আগামী ৩০ নভেম্বর তেলেঙ্গানা নির্বাচন হবে।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও