“সাংস্কৃতিক মার্কসবাদীরা উচ্চ লক্ষ্যের জন্য কাজ করার দাবি করে.., কিন্তু আসল লক্ষ্য হল বিশ্বে শৃঙ্খলা ব্যাহত করা”, মন্তব্য মোহন ভাগবতের

 

দশমীর দিন নাগপুরে আরএসএসের অস্ত্র পূজার দিন ভাষণ দিতে গিয়ে মোহন ভাগবত বলেন, সাংস্কৃতিক মার্কসবাদী এবং জাগ্রত উপাদানগুলি দেশের শিক্ষা ও সংস্কৃতি নষ্ট করতে মিডিয়া এবং একাডেমিয়ার ওপর তাদের প্রভাব ব্যবহার করছে।
দশেরা সমাবেশে ভাষণ দেওয়ার সময়, মোহন ভাগবত সাংস্কৃতিক মার্কসবাদীদের স্বার্থপর, বৈষম্যমূলক এবং প্রতারক শক্তি হিসাবেও বর্ণনা করেছেন। তাঁর দাবি, সাংস্কৃতিক মার্কসবাদীরা মিডিয়া এবং একাডেমিয়ায় তাদের প্রভাব ব্যবহার করে দেশের শিক্ষা ও সংস্কৃতি নষ্ট করতে চেষ্টা করছে। তিনি বলেন, “এই ধ্বংসাত্মক শক্তিগুলি নিজেদেরকে ‘জাগ্রত’ বলে, এবং দাবি করে যে তারা কিছু উচ্চ লক্ষ্যের জন্য কাজ করছে, কিন্তু তাদের আসল লক্ষ্য হল বিশ্বের শৃঙ্খলা ব্যাহত করা”।

ভাগবত বলেন, “এই স্বার্থপর, বৈষম্যমূলক এবং প্রতারক শক্তিগুলি তাদের সাম্প্রদায়িক স্বার্থের জন্য সামাজিক সংহতিকে বিঘ্নিত করার এবং সংঘাত বাড়াতে চেষ্টা করছে। তারা বিভিন্ন পোশাক পরে। তাদের মধ্যে কেউ কেউ নিজেদেরকে সাংস্কৃতিক মার্কসবাদী বলে…”। মোহন ভাগবত আরও বলেন, সাংস্কৃতিক মার্কসবাদীরা পুরস্কৃত করে, প্রচার করে এবং নৈরাজ্য ছড়ায়। তিনি বলেন, “তারা মিডিয়া এবং একাডেমীর নিয়ন্ত্রণ নেয় এবং শিক্ষা, সংস্কৃতি, রাজনীতি এবং সামাজিক পরিবেশকে বিভ্রান্তি, বিশৃঙ্খলা এবং দুর্নীতিতে নিমজ্জিত করে”।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও