তেল ও গ্যাস রপ্তানি বন্ধের হুমকি, ইসরাইলকে সমর্থনকারী দেশগুলোর কূটনীতিকদের লিবিয়া ছাড়ার নির্দেশ

 

লিবিয়ার পূর্বাঞ্চল-ভিত্তিক সংসদ ইহুদিবাদী ইসরাইলকে সমর্থনকারী দেশগুলোর রাষ্ট্রদূতদের লিবিয়া ছেড়ে নিজ নিজ দেশে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে। অবরুদ্ধ গাজা উপত্যকায় গত ১৯ দিন ধরে দখলদার ইসরাইলি সেনাদের বর্বর আগ্রাসনে সাড়ে ছয় হাজারের বেশি অসহায় নারী ও শিশু শহীদ হওয়ার প্রেক্ষাপটে একথা বললো লিবিয়ার পূর্বঞ্চল-ভিত্তিক সংসদ।

বুধবার লিবিয় পার্লামেন্ট এক বিবৃতিতে বলেছে, “আমরা দাবি করছি- যেসব রাষ্ট্র ইহুদিবাদী সত্তাকে তার অপরাধযজ্ঞে সমর্থন যোগায় তাদের রাষ্ট্রদূতদের অবিলম্বে লিবিয়া ত্যাগ করতে হবে।” লিবিয়ার সংসদ প্রশ্নবিদ্ধ দেশগুলোতে জ্বালানি সরবরাহ বন্ধেরও হুমকি দিয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, “যদি গাজায় ইহুদিবাদী শত্রুদের গণহত্যা বন্ধ না হয় তাহলে ইসরাইলি হত্যাযজ্ঞ সমর্থনকারী রাষ্ট্রগুলোতে তেল ও গ্যাস রপ্তানি স্থগিত করার জন্য আমরা সরকারের কাছে দাবি জানাই।”

লিবিয়ার সংসদ গাজা আগ্রাসনে ইসরাইলের প্রতি সমর্থন দেয়ার জন্য আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স এবং ইতালিকে সতর্ক করেছে। লিবিয় সংসদ বলেছে, এই দেশগুলো গাজা উপত্যকায় অপরাধযজ্ঞ চালানোর জন্য ইহুদিবাদী ইসরাইলকে সমর্থন করে অথচ তারা মানবাধিকার এবং জনগণের আত্মনিয়ন্ত্রণাধিকারের বুলি আওড়ায়।
সূত্র: পার্সটুডে

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও