মানব পাচার মামলায় ১০ রাজ্য থেকে ৪৪ জন গ্রেপ্তার: গতকাল অভিযান চালায় এনআইএ

মানব পাচার মামলায় দেশজুড়ে অভিযান চালিয়ে ৪৪ জনকে গ্রেফতার করেছে জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। বুধবার ৮টি রাজ্য এবং ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৫৫টি জায়গায় এই অভিযান চালায় এনআইএ।

তদন্তকারী সংস্থার আধিকারিক জানিয়েছেন, এনআইএ বিএসএফ এবং রাজ্য পুলিশের সঙ্গে ভারতে রোহিঙ্গা অনুপ্রবেশ এবং পুনর্বাসনের সাথে জড়িত মানব পাচার সিন্ডিকেটের বিরুদ্ধে সারা দেশে অনুসন্ধান চালিয়েছে।
মিডিয়া রিপোর্ট অনুসারে, ত্রিপুরা থেকে ২১জন, কর্ণাটক থেকে ১০জন, আসাম থেকে ৫ জন, পশ্চিমবঙ্গ থেকে ৩ জন, তামিলনাড়ু থেকে ২জন এবং হরিয়ানা, তেলেঙ্গানা এবং পুদুচেরি থেকে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। রাজস্থান এবং জম্মু ও কাশ্মীরেও অভিযান চালিয়েছে এনআইএ।

চলতি বছরের ফেব্রুয়ারিতে, পুলিশ ট্রেনে ভ্রমণকারী কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে তারা সবাই বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশ করেছে। এরপর মামলা রুজু করে তদন্ত শুরু হয়।
মিডিয়া রিপোর্ট অনুসারে, এই অভিযানে আধার কার্ড এবং প্যান কার্ড সহ অনেকগুলি পরিচয় নথি উদ্ধার করা হয়েছে, যেগুলি জাল বলে সন্দেহ করা হচ্ছে। এছাড়াও, এই অভিযানে ২০ লাখ টাকা এবং ৪,৫৫০ মার্কিন ডলার (প্রায় ৩ লাখ ৭৮ হাজার টাকা) নগদ বাজেয়াপ্ত করা হয়েছে। একইসঙ্গে, এনআইএ অভিযানে মোবাইল ফোন, সিম কার্ড এবং পেনড্রাইভ সহ অনেক আইটেম উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও