ফুচকা খেয়ে অসুস্থ প্রৌঢ়ার মৃত্যু নদিয়ায়! হাসপাতালে এখনও ভর্তি ৬০, বিক্রেতা অধরাই

 

 

পাড়ার ফুচকা বিক্রেতার থেকে ফুচকা খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েছিলেন প্রৌঢ়়া। বমি, পেটে অসহ্য যন্ত্রণার জন্য হাসপাতালেও ভর্তি করাতে হয়েছিল তাঁকে। দু’দিন পর হাসপাতালেই মৃত্যু হল নদিয়ার নাকাশিপাড়ার সেই মহিলার। মৃতার নাম ঊষা ওঝা (৫২)। পরিবার সূত্রে খবর, কল্যাণীর জহওরলাল নেহরু হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। নাকাশিপাড়ায় ফুচকা থেকে বিষক্রিয়ার জেরে এখনও হাসপাতালে ভর্তি অন্তত ৬০ জন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মড়কখোলা ও মাঠপড়া এলাকায় রোজই ফুচকা নিয়ে বসেন এক বিক্রেতা। শুক্রবার সন্ধ্যায় তাঁর কাছ থেকে যাঁরা ফুচকা খেয়েছেন, তাঁদেরই অধিকাংশ অসুস্থ হয়ে পড়েছেন বলে দাবি গ্রামবাসীদের। রাত বাড়তেই কারও পেটে যন্ত্রণা শুরু হয়, কারও বমি। কাঁপুনি হয়েছে বলেও জানিয়েছেন অনেকে। এর পর শনিবার সকাল থেকে ভিড় বাড়ে বেথুয়াডহরি গ্রামীণ হাসপাতালে। ওই হাসপাতাল সূত্রে খবর, অসুস্থদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের কৃষ্ণনগর জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ঊষার পরিবার জানিয়েছে, প্রৌঢ়াকে সেখান থেকে জওহরলাল নেহরু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি।

এই ঘটনায় তদন্তের দাবি জানিয়েছেন গ্রামবাসীরা। জানিয়েছেন, এ ব্যাপারে প্রশাসনের দ্বারস্থ হবেন তাঁরা। স্থানীয়েরা জানান, ঘটনার পর থেকে ফুচকা বিক্রেতার খোঁজ মিলছিল না। দু’দিন পরেও তিনি অধরা।
সূত্র: আনন্দবাজার অনলাইন

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও