সামসী রেলগেটের ফ্লাই ওভার ব্রিজ দ্রুত করার দাবিতে মিছিল

 

সামসী রেলগেটের ফ্লাই ওভার ব্রিজ দ্রুত করার দাবিতে মিছিল করল ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া পশ্চিমবঙ্গ শাখা। শনিবার সকালে ভগবানপুর থেকে মিছিল শুরু হয়ে সামসী রেল গেটের উপর দিয়ে পদযাত্রা যায় হরিশচন্দ্রপুর পর্যন্ত। মূল্যবোধ ভিত্তিক এই দলটির মালদা জেলা পর্যবেক্ষক শিক্ষক শাহজাহান আলী বলেন,সামসি রেলগেটে ফ্লাই ওভার না হাওয়ায় সামসী তথা উত্তর মালদার মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। এর আগেই ওয়েলফেয়ার পার্টির পক্ষ থেকে রেল দফতরে ফ্লাইওভার চালু করার জন্য ডেপুটেশন দেওয়া হয়। কিন্তু শাসক দলের অনীহার কারণে আজও পর্যন্ত ফ্লাই ওভার হয়নি! আমরা তাই পথে নেমেছি।

জানা গেছে, ওয়েলফেয়ার পার্টি বিভিন্ন দাবী নিয়ে ‘সাগর থেকে পাহাড় বুঝে নাও অধিকার’ শ্লোগান তুলে অধিকার যাত্রা শুরু করেছে। দীঘা হয়ে বিভিন্ন জেলা পেরিয়ে শুক্রবার মালদায় ঢোকে অধিকার যাত্রা। ব্লকে ব্লকে বিক্ষোভ মিছিল হয়। যে এলাকায় অধিকার যাত্রা ঢুকছে সেখানকার স্থানীয় ইস্যুতেও সরব হচ্ছে দলটি। তবে চাকরি, স্বাস্থ্য, কর্মসংস্থান এবং আদিবাসী, দলিত ও সংখ্যালঘুদের অধিকার নিয়ে যাত্রায় কথা বলছেন নেতারা। অধিকার যাত্রায় অংশ নেন ওয়েলফেয়ার পার্টির কেন্দ্রীয় সভাপতি ড: এস কিউ আর ইলিয়াস, রাজ্য সাধারণ সম্পাদক সারওয়ার হাসান, রাজ্য সহ সভাপতি মির্জা নূরুল হাসান ও আব্দুন নঈম, উত্তর বঙ্গের মহিলা নেত্রী জয়নাবারা খাতুন, জেলা সভাপতি মনিরুল ইসলাম, জেলা সহ সভাপতি শ্যামল দাস প্রমুখ।
ড: এস কিউ আর ইলিয়াস বলেন, নরেন্দ্র মোদী রাম মন্দিরের রাজনীতি করছে আর মমতা বন্দ্যোপাধ্যায় জগন্নাথ মন্দিরের। ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রের প্রধান এইসব করতে পারেন না। কিন্তু শুধু ভোটের স্বার্থে মানুষের মৌলিক সমস্যার সমাধান না করে ধর্মীয় রাজনীতি করছে। কিন্তু মানুষ একদিন এদের জবাব দেবে।
রাজ্য সাধারণ সম্পাদক সারওয়ার হাসান বলেন, অধিকার যাত্রায় মানুষ যেভাবে সাড়া দিয়েছে তাতে প্রমাণ হয়েছে মানুষ বিকল্প চাইছে। বৈষ্ণবনগর, কালিয়াচক, রথবাড়ি, বুধিয়া, সামসি, চাঁচল সহ জেলার বিভিন্ন এলাকায় হাজার হাজার মানুষ অধিকার যাত্রাকে স্বাগত জানিয়ে মিছিল করেছে। আমাদের যাত্রা পাহাড় পর্যন্ত যাবে।

এদিন বহু আদিবাসী ওয়েলফেয়ার পার্টিতে যোগ দেন। কৃষ্ণা মন্ডল, পঞ্চমী রায়, টুনটুনি মন্ডলরা জানান, আমাদের অধিকার নিয়ে আমাদেরই সরব হতে হবে। এই যাত্রা আমাদের কথা বলছে।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও