রঞ্জিতে ডবল সেঞ্চুরি করে চমক সরফরাজের ছোট ভাইয়ের

ইংল্যান্ডের বিপক্ষে রাজকোট টেস্টে দুর্দান্ত ব্যাটিং করেছেন সরফরাজ খান। এরপর সর্বত্র প্রশংসিত হচ্ছেন তিনি। সরফরাজের পর এবার চমক দেখালেন তার ছোট ভাই মুশির খানও। মুম্বাইয়ের হয়ে মুশির ২০২৪ সালের রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচে বরোদার বিরুদ্ধে একটি দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেছেন। মুশির ক্যারিয়ারের চতুর্থ প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ম্যাচের দ্বিতীয় দিনে তার ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৩৫৭ বলে ২০২৩ রানের অপরাজিত ইনিংস খেলেন। যার মধ্যে ছিল ১৮টি চার। তার দুর্দান্ত ইনিংসের সুবাদে মুম্বাই দল প্রথম ইনিংসে ৩৮৪ রান করে। মুশিরের এই ইনিংসটিও বিশেষ ছিল কারণ এক সময় মুম্বাই দলের অর্ধেক ১৪২ রানে গুটিয়ে গিয়েছিল। মুশির এক প্রান্ত অক্ষত রেখেছিলেন। ষষ্ঠ উইকেটে হার্দিক তামোরের সঙ্গে ১৮১ রানের চমৎকার জুটি গড়েন তিনি। এর পরেও তিনি অন্যান্য ব্যাটসম্যানদের সাথে ছোট ছোট জুটি গড়ে দলের স্কোর ৩৮৪ রানে নিয়ে যান।

মুশির ১৮ বছর ৩৬২ দিন বয়সে মুম্বাইয়ের হয়ে ডাবল সেঞ্চুরি করা দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হয়েছেন। মুম্বাইয়ের হয়ে এই রেকর্ডটি প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফরের নামে। যিনি ১৮ বছর ২৬২ দিন বয়সে এই কীর্তি অর্জন করেছিলেন। জাফর ১৯৯৬-৯৭ রঞ্জি মরসুমে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করেছিলেন।

মুশির অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। টুর্নামেন্ট চলাকালীন, তিনি সাত ম্যাচে ৬০ গড়ে মোট ৩৬০ রান করেন। এই টুর্নামেন্টে তিনি ২টি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেন। এই পুরো টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় তিনি দ্বিতীয় স্থানে ছিলেন।

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় গল্প

সর্বশেষ ভিডিও